dailynobobarta logo
আজ রবিবার, ৩ ডিসেম্বর ২০২৩ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

প্রতীক বরাদ্দের আগেই নৌকার প্রার্থীর প্রচারণা, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন

প্রতিবেদক
মানিকগঞ্জ জেলা প্রতিনিধি
রবিবার, ৩ ডিসেম্বর ২০২৩ | ১১:২৪ অপরাহ্ণ
প্রতীক বরাদ্দের আগেই নৌকার প্রার্থীর প্রচারণা, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন

নির্বাচনী আচরণবিধির তোয়াক্কা করছেন না মানিকগঞ্জ-১ আসনে আওয়ামী লীগ মনোনীত প্রার্থী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ আব্দুস সালাম ও তার সমর্থনকারীরা। নির্বাচনী বিধান অনুযায়ী, প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত প্রচার-প্রচারণা নিষিদ্ধ থাকলেও মনোনয়নপত্র দাখিলের পরেই শুরু হয়েছে উঠান বৈঠক ও ভোট চাওয়া।

নির্বাচনী বিধান বলছে, প্রতীক বরাদ্দের আগ পর্যন্ত নিষিদ্ধ সকল প্রকার প্রচার-প্রচারণা। টানানো যাবে না পোস্টার কিংবা ব্যানার। তবে মানিকগঞ্জ-১ আসনের আওয়ামী লীগ মনোনীত প্রার্থীর জন্য এই নিয়ম যেন- কাজীর গরু কিতাবে আছে, গোয়াল শূন্য। অথচ প্রতীক বরাদ্দ তো দূরের কথা এখনো সম্পন্ন হয়নি প্রার্থীদের মনোনয়নপত্র যাচাই-বাছাই।

এসময় শিবালয় উপজেলার মহাদেবপুর ইউনিয়ন আওয়ামী লীগের আয়োজনে উঠান বৈঠকে নৌকায় প্রার্থীর পক্ষে ভোট চান শিবালয় উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীরমুক্তিযোদ্ধা রেজাউর রহমান খান জানু। যা নির্বাচনী আচরণ বিধির সুস্পষ্ট লঙ্ঘন। আওয়ামী লীগ প্রার্থীর এমন আচরণ সুষ্ঠু নির্বাচনের পরিপন্থি দাবি করে দ্রুত নির্বাচন কমিশনের হস্তক্ষেপ কামনা করছেন আসনটির অন্যান্য প্রার্থীরা।
প্রতীক বরাদ্দের আগেই নৌকার প্রার্থীর প্রচারণা, নির্বাচনী আচরণ বিধি লঙ্ঘন
স্বতন্ত্র প্রার্থীরা বলেন- ‘আচরণবিধি লঙ্ঘনের বিষয়ে নির্বাচন কমিশনকে আমরা অভিযোগ করবো। নির্বাচনে সবার জন্যই আইন সমান। এখানে পেশীশক্তি খাটিয়ে কিছু করার সুযোগ নেই। নির্বাচন কমিশন এ বিষয়ে দ্রুত পদক্ষেপ নিলে সবার জন্যই সুবিধা।’

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com