dailynobobarta logo
আজ শুক্রবার, ১৭ মে ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

লক্ষ্মীপুরে অস্থির ডিমের বাজার

প্রতিবেদক
কিশোর কুমার দত্ত, লক্ষ্মীপুর প্রতিনিধি
শুক্রবার, ১৭ মে ২০২৪ | ১:৫২ অপরাহ্ণ

লক্ষ্মীপুর প্রতিনিধি :
লক্ষ্মীপুরে অস্থির হয়ে উঠেছে ডিমের বাজার। গেলো ২ সপ্তাহের ব্যবধানে হালি প্রতি ডিমের দাম বেড়েছে ৮ থেকে ১০ টাকা। এতে করে সাধারণ ক্রেতাদের মাঝে চরম ক্ষোভ ও অসন্তোষ বিরাজ করছে।

কয়েকজন বিক্রেতার সঙ্গে কথা বলে জানা গেছে , অতি তাপদাহের কারণে ডিম উৎপাদন কমেছে এছাড়া খাদ্যের দাম বাড়তির কারণে ডিমের দামও বেড়েছে।

সরেজমিন জেলা শহরের মাছ বাজার রোড ও গোডাউন রোডসহ বিভিন্ন ডিমের দোকান ঘুরে জানা যায়, দেশী হাসের ডিম বিক্রি হচ্ছে হালি প্রতি ৮০ টাকা, কক মুরগীর ডিম বিক্রি হচ্ছে ৭৫ টাকা হালি, লাল ডিম বিক্রি হচ্ছে ৫০ টাকায়, যা এক সপ্তাহ আগে বিক্রি হতো ৭০, ৬৫ ও ৪০ টাকায়।

এমন পরিস্থতিতে সাধারণ ক্রেতারা বলছেন, দিনকে দিন সাধ্যের বাইরে চলে যাচ্ছে ডিম ও মুরগির দাম, এখনই লাগাম টেনে না ধরলে এগুলো কেনা অসম্ভব হয়ে উঠবে।

বিক্রেতারা বলছেন, তীব্র গরমে মরে যাওয়ার হাত থেকে বাঁচাতে অনেকেই আগে ভাগে বিক্রি করে দিচ্ছেন মুরগি। এতে ডিম উৎপাদন ব্যাহত হচ্ছে। এছাড়া খাদ্যের দাম বাড়তির কথাও বলছেন অনেকে।

এদিকে সচেতন মহল বলছেন, নিত্যপ্রয়োজনীয় পণ্যের বাজার নিয়ন্ত্রণে সরকারের মনিটরিং ব্যবস্থা দূর্বল। তাই একেকবার একেকটি পন্যেও দাম বেড়ে যায়, এর ফলে সরকারের ভাবমূর্তি নষ্টের পাশাপাশি জনমণে মিশ্র প্রত্রিক্রিয়া দেখা দেয়।

জানতে চাইলে জেলা প্রাণি সম্পদ কর্মকর্তা
ডা. কুমুদ রঞ্জন মিত্র বলেন, জেলায় এ বছর ডিম উৎপাদন লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে সাড়ে ১৬ কোটি, উৎপাদন হয়েছে সাড়ে ১৫ কোটি ডিম। তাছাড়া ডিমের চাহিদা দিন দিন বাড়ছে, এতে করে কিছু টান রয়েছে বাজারে, তাই দামও কিছুটা বেড়েছে বলে জানান এ কর্মকর্তা।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com