dailynobobarta logo
আজ সোমবার, ৮ জুলাই ২০২৪ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

চীনে পাহাড়ি তরুণী পাচার বন্ধে খাগড়াছড়িতে মানববন্ধন

প্রতিবেদক
আবু রাসেল সুমন, খাগড়াছড়ি প্রতিনিধি
সোমবার, ৮ জুলাই ২০২৪ | ৮:৫২ অপরাহ্ণ
চীনে পাহাড়ি তরুণী পাচার বন্ধে খাগড়াছড়িতে মানববন্ধন

পাহাড়ে বসবাসরত সহজ সরল পাহাড়ি মেয়েদের সরলতার সুযোগ নিয়ে মিথ্যা প্রলোভনে ফাঁদে ফেলে এক হাজার নারী পাচারের অভিযোগ এনে ও পাচারকারীদের আইনের আওতায় এনে বিচারের দাবিতে খাগড়াছড়িতে মানববন্ধন করেছে সচেতন জুম্ম সমাজ।

সোমবার (৮ জুলাই) খাগড়াছড়ি প্রেসক্লাবের সামনে সচেতন জুম্ম সমাজের ব্যানারে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। আয়োজিত মানববন্ধনে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- সাবেক অধ্যাপক মধু মঙ্গল চাকমা। এসময় বক্তব্য রাখেন- আইনজীবী এড. সুপাল চাকমা, সাবেক জেলা পরিষদ সদস্য অনিমেষ চাকমা রিংকু, নারী নেত্রী শেফালিকা ত্রিপুরা।

মানববন্ধনে বক্তারা বলেন, সহজ-সরল জুম্ম নারীদের মিথ্যা প্রলোভন দেখিয়ে সরলতার সুযোগ নিয়ে ও ফাঁদে ফেলে একটি চক্র চীনে পাচার করছে। এ পর্যন্ত প্রায় একহাজার পাহাড়ি তরুণী’কে চিনে পাচার করা হয়েছে। পাচার হয়ে যাওয়া এসব তরুণীদের পতিতাবৃত্তির মত এমন জঘন্যতম কাজে বাধ্যকরা সহ শারীরিক ও মানসিক ভাবে হেনস্তা করা হচ্ছে। আমরা এসব পাচারকারীদের দ্রুত গ্রেফতার করে কঠিন বিচারের দাবী জানাচ্ছি।

এসময় টিনা চাকমা, সন্তোষিত চাকমা বকিল, শেফালিকা ত্রিপুরা, জেটিশন, জগৎ শান্তি চাকমা, কালায়ন তালুকদার, বাগিশ চাকমা এবং জ্ঞান জ্যোতি চাকমা উপস্থিত ছিলেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com