dailynobobarta logo
আজ বুধবার, ২ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

মানিকগঞ্জ জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক আবুল হুসাইন

প্রতিবেদক
দৈনিক নববার্তা ডেস্ক
বুধবার, ২ অক্টোবর ২০২৪ | ১:০৫ অপরাহ্ণ

মানিকগঞ্জ জেলায় দ্বিতীয়বারের মতো শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হয়েছেন মুহাম্মদ আবুল হোসাইন। তিনি বড়টিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক।

গত ২৬ সেপ্টেম্বর জেলার শ্রেষ্ঠ শিক্ষক/শিক্ষিকা, শিক্ষা প্রতিষ্ঠান, ব্যক্তি ও কর্মকর্তা, কর্মচারী বাছাই কমিটির সভাপতি জেলা প্রশাসক ড. মোনায়ার হোসেন মোল্লা ও সদস্য সচিব জেলা প্রাথমিক শিক্ষা অফিসার সেলিনা আক্তার কর্তৃক পরিচালিত বাছাই কমিটিতে তাকে শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত করা হয়।

‘জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪’ মানিকগঞ্জ জেলা পর্যায়ে তিনি প্রথম হন। এর আগে ২০২২ সালেও জেলার শ্রেষ্ঠ প্রধান শিক্ষক নির্বাচিত হন তিনি।

শিক্ষার্থীদের শিক্ষা থেকে ঝরে পড়ার রোধ করা, বিদ্যালয়ে শিক্ষার মানোন্নয়ন, শিশুদের পড়াশোনার প্রতি আগ্রহ সৃষ্টি করা, দরিদ্র মেধাবী শিক্ষার্থীদের ব্যক্তিগতভাবে ও দানশীল ব্যক্তিদের উদ্বুদ্ধ করে তাদের মাধ্যমে স্কুল ব্যাগ, খাতা, কলম,স্কুল ড্রেসের ব্যবস্থা করা, শিক্ষার্থীদের সাংস্কৃতির বিকাশে নিয়মিত খেলাধুলা ও সাংস্কৃতিক কর্মকাণ্ড পরিচালনা করা, বিদ্যালয়ের বাইরেও সামাজিক সাংস্কৃতিক উন্নয়নে ভূমিকা পালন করা, বিদ্যালয়ের কাবিং কার্যক্রম পরিচালনা করা ও শিশুদের শাপলা কাব অ্যাওয়ার্ড প্রাপ্তি(জাতীয় পদক) ইত্যাদি কর্মকাণ্ডে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করার জন্য জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২৪ মানিকগঞ্জ জেলা পর্যায়ে প্রথম হয়েছেন।

তিনি বিষয় ভিত্তিক প্রশিক্ষক (ইংরেজি), Special Education Needs and Disabilities (SEND) এর প্রশিক্ষক, English in Action (EIA) প্রধান শিক্ষকগনের প্রশিক্ষক, প্রাথমিক শিক্ষা অধিদপ্তর কর্তৃক আয়োজিত ও ব্রিটিশ কাউন্সিল কর্তৃক পরিচালিত Training of Master Trainer in English (TOT) প্রশিক্ষণ গ্রহণ করে উপজেলা রিসোর্স সেন্টারে ইংরেজি বিষয়ের প্রশিক্ষক হিসেবে দায়িত্ব পালন করেন।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com