dailynobobarta logo
আজ শুক্রবার, ৩ নভেম্বর ২০২৩ | ৪ঠা আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ | কনভার্টার
  1. অন্যান্য
  2. আইন-আদালত
  3. আন্তর্জাতিক
  4. খেলাধুলা
  5. গণমাধ্যম
  6. ধর্ম
  7. প্রযুক্তি
  8. বাংলাদেশ
  9. বিনোদন
  10. বিশেষ নিবন্ধ
  11. লাইফস্টাইল
  12. শিক্ষা
  13. শিক্ষাঙ্গন
  14. সারাদেশ
  15. সাহিত্য

শেরপুরে তেল জাতীয় ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

প্রতিবেদক
বেলায়েত হোসাইন, শেরপুর প্রতিনিধি
শুক্রবার, ৩ নভেম্বর ২০২৩ | ১০:৪৮ অপরাহ্ণ
শেরপুরে তেল জাতীয় ফসলের মাঠ দিবস অনুষ্ঠিত

শেরপুরে তেল জাতীয় ফসলের উৎপাদন বৃদ্ধি প্রকল্পের আওতায় মাঠ দিবস অনুষ্ঠিত হয়েছে। শেরপুর সদর উপজেলার লছমনপুর ইউনিয়নের লছমনপুর গ্রামে এ মাঠ দিবস অনুষ্ঠিত হয়।

এসময় জেলা কৃষি সম্প্রসারণ বিভাগের উপ পরিচালক কৃষিবিদ ড. সুকল্প দাস এর সভাপতিত্বে অনুষ্ঠিত প্রধান অতিথি ছিলেন ময়মনসিংহ অঞ্চলের কৃষি সম্প্রসারণ বিভাগের অতিরিক্ত পরিচালক কৃষিবিদ সুশান্ত কুমার প্রামানিক এবং স্বাগত বক্তব্য রাখেন সদর উপজেলার কৃষি কর্মকর্তা কৃষিবিদ মুসলিমা খানম নিলু।

এসময় অন্যান্যের মধ্যে অতিরিক্ত উপ-পরিচালক (উদ্ভিদ সংরক্ষন) হুমায়ুন কবির, স্থানীয় ইউপি চেয়ারম্যান আব্দুল হাইসব অন্যান্য কৃষি বিভাগের কর্মকর্তা ও স্থানীয় গণ্যমান্য ব্যাক্তিবর্গ বক্তব্য রাখেন।

মাঠ দিবসের আগে স্থানীয় কৃষক জহুর আলীর জমিতে আগাম জাতের উচ্চ ফলনশীল রোপা আমন ব্রীধান-৮৭ কর্তন করা হয়। এতে ওই কৃষক স্বল্প সময়ে ধান উৎপাদন এবং ওই জমিতে অতিরিক্ত ফসল হিসেবে তেল জাতীয় সরিষার আবাদ করতে পারবে। এই সরিষা আবাদ আগ্রহ বাড়াতে উপস্থিত অতিথিরা উপস্থিত কৃসকদের উদ্বুদ্ধ করেন।

মাট দিবসে স্থানীয় ১২০ জন কৃষক উপস্থিত ছিলেন। এদের মধ্য ওই গ্রামের ওমর আলী, মো. হাশেম আলী, হাবিবুর রহমান, আব্দুল মান্নান ও আহেদ আলী এবার উচ্চ ফলনশীল আগাম জাতের ব্রীধান ও ধানি গোল্ড আবাদ করেছেন। তারা সবাই এবার ওই ধান কর্তন করে আগাম সরিষা আবাদ করে বাড়তি আয় করতে পারবে বলে বক্তারা জানায়।

সর্বশেষ - মানিকগঞ্জ

Social Media Auto Publish Powered By : XYZScripts.com